• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন |
শিরোনাম :
নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন নীলফামারীতে আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালন ডোমারে দুই চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ নীলফামারী সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী শাহিদ মাহমুদের মনোনয়ন বাতিল

রেলের জায়গা দখলে জাপার স্থায়ী কার্যালয়!

সিসি নিউজ।। এবার নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ের জায়গায় দখলে রেল লাইন ঘেঁষে জাতীয় পার্টির (এরশাদ) উপজেলা শাখার স্থায়ী পাকা অফিস ঘর (কার্যালয়) নির্মাণ করা হচ্ছে। শহরের শেরে বাংলা সড়কে সাবেক টিএন্ডটি অফিসের বিপরীতে গত ২/৩ দিন যাবৎ ওই কার্যালয় নির্মাণ কাজ চলছে।

অথচ এর কয়েক শত গজ দূরে রেলওয়ে স্টেশন, রেলওয়ের উর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (কার্য) এবং উর্ধ্বতন উপসহকারী প্রকৌশলীর (পথ) কার্যালয় অবস্থিত। কিন্তু তারাও বিষয়টি দেখেও না দেখার ভান করছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে গোটা শহরের মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, এক সময় জাতীয় পার্টির নীলফামারীর সৈয়দপুর উপজেলা ও পৌর শাখার অফিস (কার্যালয়) শহরের শহীদ ডা. আব্দুল মজিদ সড়কে রেলওয়ে বহুতল বিশিষ্ট বিন্ডিংয়ের নিচে। এরপর সেটি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শওকত চৌধুরী সাবেক বিজলী সিনেমা হল সংলগ্ন এলাকায় নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে শওকত চৌধুরীর বিজলী সিনেমা হলটি ভেঙ্গে বহুতল মার্কেট চৌধুরী টাওয়ার নির্মাণ করা হয়েছে। এ অবস্থায় জাতীয় পার্টির অফিসটি সাবেক টিএন্ডটি অফিসের সামনে রেলওয়ের পরিত্যক্ত ফাঁকা জায়গায় স্থানান্তর করা হয়।

পরবর্তীতে ২০০৮ সালে টিনের বেড়া ও ছাউনি নিয়ে রাতারাতি রেলওয়ে জায়গায় অফিস ঘরটি তৈরি করা হয়। আর সে সময় অফিস ঘরটিতে সৈয়দপুর উপজেলা জাতীয় পার্টির অস্থায়ী কার্যালয় লেখা একটি সাইন বোর্ড টাঙানো হয়। সেই থেকে সেখানে একটি দোচালা টিনসেড ঘরে সৈয়দপুর উপজেলা ও পৌর জাতীয় পার্টির অফিস (কার্যালয়) হিসেবে ব্যবহার করে আসছেন জাপা (এ) এবং এর সহযোগী অঙ্গসংগঠনের দলীয় নেতাকর্মীরা। কিন্তু গত ৩ দিন ধরে জাতীয় পার্টি সৈয়দপুর উপজেলা শাখার অস্থায়ী টিনসেড অফিস ঘরটি পাকাকরণের কাজ শুরু করা হয়েছে।

আজ বুধবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, দোচালা টিনসেড অফিস ঘরের বেড়ার টিন খুলে ইটের গাঁথুনি করা হচ্ছে। বেশ কয়েকজন রাজমিস্ত্রি ও তাদের সহকারী মিলে দিন রাত দ্রুতগতিতে ইটের গাঁধুনির কাজ করছেন। এর উত্তর পাশে বেশ কিছু পরিমাণ নতুন ইট নিয়ে এসে মজুত করে রাখা হয়েছে। টিনসেট ঘরে ভেতরে রয়েছে বেশ কয়েক ব্যাগ সিমেন্টের বস্তা। আর সেখানে বসে পাকা অফিস নির্মাণ কাজ তদারকি করছিলেন জাতীয় পার্টির(এ) সৈয়দপুর উপজেলা শাখার সদস্য সচিব ও নীলফামারী -৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আহসান আদেলুর রহমান আদেলের স্থানীয় প্রতিনিধি জি এম কবির মিঠুসহ অন্যান্যরা।

বুধবার বিকেলে মুঠোফোনে সড়কের পাশের রেলওয়ে জায়গায় দখল করে পাকা অফিস ঘর নির্মাণ বিষয়ে কথা হলে জাতীয় পার্টির সৈয়দপুর উপজেলা শাখার সদস্য সচিব জি এম কবির মিঠু’র সঙ্গে এ প্রতিনিধির। তিনি বলেন, অনেকে রেলওয়ে জায়গায় জমি দখল করে অনেক বড় বড় অবকাঠামো করছেন। আর আমরা স্বল্প জায়গায় একটি দলীয় অফিস (কার্যালয়) ঘর নির্মাণ করছি মাত্র।

তিনি জানান, সরকারি কোন বরাদ্দ থেকে নয়, স্থানীয় জাপা (এ) নেতা শিল্পপতি আলহাজ্ব মো. সিদ্দিকুল আলম সিদ্দিক আমাদের দলীয় কার্যালয়টি নির্মাণের সকল ব্যয় নির্বাহ করছেন। আর সিদ্দিকুল আলম সিদ্দিক নিজেই অফিস ঘরের নির্মাণ কাজের সার্বিক তদারকি করছেন বলে জানান জিএম কবির মিঠু।

সৈয়দপুর রেলওয়ে উর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) মো. সুলতান মৃধা জানান, আম বিষয়টি অবগত হয়েছে। শুনেছি সৈয়দপুর রেলওয়ে স্টেশন মাস্টার ওবাইদুল ইসলাম রতন এ বিষয়টি সৈয়দপুর রেলওয়ে থানাকে লিখিতভাবে অবগত করেছেন। বৃহস্পতিবার সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশের সহযোগিতা নিয়ে আমি সেখানে যাব।

সৈয়দপুর রেলওয়ে উর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (কার্য) মো. শরিফুল ইসলামের সঙ্গে কথা বলার জন্য মুঠোফোনে কল করলে তিনি রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি।

সৈয়দপুরে রেলওয়ে স্টেশন মাস্টার মো. ওবাইদুল ইসলাম রতন জানান, রেলওয়ে স্টেশন এলাকায় রেল লাইন ঘেঁষে জাতীয় পার্টির (এ) পাকা অফিস ঘর নির্মাণের বিষয়টি রেলওয়ে পাকশী বিভাগকে লিখিতভাবে জানানো হয়েছে। এছাড়াও সৈয়দপুর রেলওয়ে থানাকে ঘটনাটি লিখিতভাবে অবগত করা হয়।

সৈয়দপুর রেলওয়ে থানার সেকেন্ড অফিসার মো. শফিউল ইসলামের সঙ্গে আজ বুধবার মুঠোফোনে কথা হয় এ প্রতিনিধি’র। তিনি বলেন, সৈয়দপুর রেলওয়ে স্টেশনের মাস্টারের লিখিত অভিযোগ পেয়ে থানার উপপরিদর্শক মেহেদী হাসানকে ঘটনাস্থলে পাঠানো হয়েছিল। আমরা সেখানে তাদের পাকা অবকাঠামো নির্মাণ কাজ বন্ধ রাখতে বলেছি।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ